শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১০:৫৭ অপরাহ্ন

Translator
Translate & English
সংবাদ শিরোনাম
সোনারগাঁ ডিগ্রী কলেজের শিক্ষক আতাউল হক রুবেলের কারনে নুসরাত ঘটনার পূণরাবৃত্তির আশঙ্কা !

সোনারগাঁ ডিগ্রী কলেজের শিক্ষক আতাউল হক রুবেলের কারনে নুসরাত ঘটনার পূণরাবৃত্তির আশঙ্কা !

জসিম উদ্দিন (রাজিব: এপ্রিল ১২-২০১৯ ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ও বাংলাদেশ আলোচিত অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মত ঘটনার পূণরাবৃত্তি ঘটতে পারে।
সোনারগাঁও ডিগ্রী কলেজের আলোচিত মাদকাসক্ত শিক্ষক আতাউল হক রুবেলের বিরুদ্ধে মাদক সেবন ও ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। মাদকাসক্ত শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীরা অভিযোগটি করার পর থেকে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শণ করে আসছে অভিযুক্ত প্রভাষক।
কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা জানান, আতাউল হক রুবেল কলেজে একজন বাংলা প্রভাষক। তিনি চাকরিতে যোগদান করার পূর্বে থেকেই মাদকের সাথে জড়িত ছিলেন। বিভিন্ন সময় কলেজে ক্লাস চলাকালীন সময়ে কলেজ ক্যাম্পাসেও তাকে মাদক সেবন করতে দেখা গেছে। কলেজ কর্তৃপক্ষের নিকট এপর্যন্ত আট বার মাদক সেবন থেকে ফিরে আসবেন বলে মুচলেকা দিয়েছেন।
মাদকাসক্ত রুবেলের অভিযোগটি তদন্ত করেন উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম। তিনি জানান, প্রাথমিক তদন্তে রুবেলের বিরুদ্ধে মাদক সেবন ও ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আমি ইউএনও বরাবর তদন্ত রিপোর্ট দিয়েছি।
এব্যাপারে উপজেলা কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, অভিযুক্ত আতাউল হক রুবেলের অভিযোগটি প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে এবং তার রিপোর্ট শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এধরণের শিক্ষককে সোনারগাঁয়ে প্রশ্রয় দেয়া হবে না। খুব শীঘ্রই মন্ত্রনালয়ের তদন্ত কমিটি তার বিরুদ্ধে আনিত অভিযোগটি তদন্তে নামবেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী সাবেক সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর ইসলামকে জানান, শিক্ষক পড়া না পাড়ার অযুহাতে ছাত্রীদের গায়ে হাত তোলে। নানা জায়গায় যাওয়ার কুপ্রস্তাব করে। এতে সবাই আতঙ্কিত থাকে
উল্লেখ্য যে, সোনারগাঁ ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ৪ জন ছাত্রী বাংলা প্রভাষক রুবেলের বিরুদ্ধে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা (ইউএনও) বরাবর গত ০৬-১২-১৮ইং কলেজে যৌন হয়রানীর অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলামকে দায়িত্ব প্রদান করেন। সাইফুল ইসলাম তদন্তে যৌন হয়রানির বিষয়টি প্রমাণিত হলে ইউএনও এর নির্দেশে কলেজ কর্তৃপক্ষ আতাউল হক রুবেলকে সাময়িক বরখাস্ত করে।
শিক্ষকের ইভটিজিং থেকে মুক্তি পেতে কোনো শিক্ষার্থীকে যেন অনাকাঙ্খিত ভুল পথ বেছে নিতে না হয় নারায়ণগঞ্জের সোনারগাঁ সরকারি কলেজের শিক্ষার্থীদের। অভিভাবকদের মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ ও সঠিক বিচারের দাবি ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Translate & English
Design & Developed BY ThemesBazar.Com