শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ০৭:২৭ পূর্বাহ্ন

Translator
Translate & English
সংবাদ শিরোনাম
বাড়ি ছাড়ছেন হাজারো মানুষ ইরানে বন্যার পূর্বাভাস

বাড়ি ছাড়ছেন হাজারো মানুষ ইরানে বন্যার পূর্বাভাস

ইরানে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় হাজারো মানুষ বাড়ি ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিচ্ছেন। নতুন করে বন্যার পূর্বাভাস পাওয়ার পর ছয়টি শহর খালি করার নির্দেশ দিয়েছে ইরান সরকার। খবর আল জাজিরার।

ইরানে বন্যায় নিহতের সংখ্যা ৭০-এ পৌঁছেছে। তেলসমৃদ্ধ খুজেস্তান প্রদেশের নদীর বাঁধ খুলে দেওয়ার পর শনিবার সুসানগার্দ শহরের ৭০টি গ্রামের বাসিন্দাদের নিরাপদ এলাকায় সরিয়ে নেওয়া হয়েছে। সুসানগার্দ শহরের প্রায় ৫০ হাজার মানুষ বন্যা ঝুঁকিতে রয়েছেন। খুজেস্তানের গভর্নর গোলাম রেজা শরীয়তি বলেন, উদ্ধারকর্মীরা স্থানীয়দের নিকটস্থ আশ্রয় কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। এরমধ্যে তিনটি সামরিক স্থাপনা রয়েছে। তিনি বলেন, বাঁধের পানি ছেড়ে দেওয়া হচ্ছে।

ইরানের বিপ্লবী গার্ডের প্রধান জানিয়েছেন, সর্ব শক্তি ব্যবহার করে খুজেস্তানের ক্ষয়ক্ষতি সর্বনিম্ন রাখার চেষ্টা চালাচ্ছে তারা। বন্যা কবলিত এলাকায় উদ্ধার তৎপরতায় সহায়তা দিচ্ছে ইরানের তেল উত্তোলনকারী প্রতিষ্ঠানগুলো।

গত ১৯ মার্চ থেকে ইরানে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে। ভারি বৃষ্টিতে এখন পর্যন্ত প্রায় ১ হাজার ৯০০ গ্রাম ও শহর বন্যা কবলিত হয়েছে। প্রায় ৮৬ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে সরে যেতে বাধ্য হয়েছে। সরকারের তরফ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত নাগরিক বিশেষ করে কৃষকদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Translate & English
Design & Developed BY ThemesBazar.Com