বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ০৪:৪৪ অপরাহ্ন

Translator
Translate & English
সংবাদ শিরোনাম
নন্দিত তামিম-বাকী বর্ষসেরা

নন্দিত তামিম-বাকী বর্ষসেরা

ফাহিমা খাতুন লেগস্পিন করেন, এটা প্রায় সবাই জানেন। কিন্তু তিনি যে চমৎকার গানও করেন, সেটা হয়তো শুধু সতীর্থরাই জানতেন। কাল গোটা দেশের ক্রীড়াঙ্গন জানল সাবিনা ইয়াসমিনের ‘এই মন তোমাকে দিলাম’ গানটা সুন্দর করে গাইতে পারেন ফাহিমাও। জাতীয় পর্যায়ের টেবিল টেনিস খেলোয়াড় সাদিয়া রহমান মৌ নাচতে পারেন দারুণ। কাল অনুষ্ঠানমঞ্চে নাচেও নজর কাড়লেন মৌ। বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডেও অনুষ্ঠানটা এভাবেই নাচে-গানে, স্মৃতিচারণে মাতিয়ে রাখলেন দেশের ক্রীড়াঙ্গনের চেনামুখেরা। শেষবেলায় সবচেয়ে চওড়া হাসিটা ফুটেছে আবদুল্লাহ হেল বাকীর মুখে। কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারটা যে উঠেছে  কমনওয়েলথ গেমসে রুপাজয়ী এই শ্যুটারের হাতে। আর ক্রীড়ামোদীদের ভোটে পপুলার চয়েজ পুরস্কার জিতেছেন ক্রিকেটার তামিম ইকবাল।

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) আয়োজনে ২০১৮ সালের সেরা ক্রীড়াবিদদের সম্মাননা জানানোর আয়োজন কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডের পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়ে গেল গতকাল। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে জমকালো অনুষ্ঠানে ২০১৮ সালের সেরা ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

সাবেক ও বর্তমান ক্রীড়াবিদ, সংগঠকদের পদচারণে বিএসপিএর অনুষ্ঠানটি হয়ে উঠেছিল ক্রীড়াঙ্গনের মিলনমেলা। বিসিবি সভাপতি নাজমুল হাসান যেমন বললেন, বাংলাদেশের মেয়েদের ফুটবলে সাফল্যের গল্প লেখা কোচ গোলাম রব্বানী ছোটনকে এত দিন তিনি শুধু দেখেছেন পত্রিকার পাতায় আর টেলিভিশনের পর্দায়। কাল অবশেষে পরিচয় হলো। তেমনি ক্রীড়াঙ্গনে তৃণমূলের ফুটবলারদের তুলে আনতে নিরলস পরিশ্রম করা মনসুর আলীর ‘মনসুর স্পোর্টিং’-এর প্রেস রিলিজ পাননি, এমন সাংবাদিক হাতে গোনা! সেই মানুষটার নিরলস পরিশ্রমের কিছুটা মূল্যায়ন করেছে বিএসপিএ, তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে তৃণমূল ক্রীড়াব্যক্তিত্বের পুরস্কার। হকির ‘ফজলু ওস্তাদ’ নিজেই যেন একটা হকি একাডেমি। তাঁর হাত ধরে অসংখ্য হকি খেলোয়াড় উঠে এসেছে, বিএসপিএ সম্মাননা জানিয়েছে তাঁকেও।

সেরা সংগঠকের পুরস্কার পেয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন জীবনের নতুন অভিজ্ঞতার গল্প। সেই সঙ্গে জানিয়েছেন তরুণ প্রজন্মের বুদ্ধির কাছে নিজের ঘরেও হেরে যাওয়ার মজার ঘটনা!  নাজমুল শৃঙ্খলার ব্যাপারে আপস করেননি, বাংলাদেশের ক্রিকেট দলের উন্নতির পিছনে তাঁর সাংগঠনিক দক্ষতার গুরুত্বও অনেক। তাই সেরা সংগঠকের পুরস্কারটা উঠেছে বিসিবি প্রধানের হাতেই।

বিপিএল দল রংপুর রাইডার্স, প্রিমিয়ার লিগ ক্রিকেটের দল শেখ জামাল ধানমণ্ডি, ফুটবলে বসুন্ধরা কিংস, শেখ জামাল ও শেখ রাসেল। সবগুলো দলের প্রধান পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। এ ছাড়া হকি, কাবাডিসহ অনেক খেলাতেই পৃষ্ঠপোষকতা করে দেশের এই বৃহৎ শিল্পগোষ্ঠী। রংপুর রাইডার্সে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্সের মতো তারকাদের নিয়ে দল গড়েছে বসুন্ধরা, ফুটবলে তারা এনেছে বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিনড্রেসকে। দেশের ক্রীড়াঙ্গনে বসুন্ধরার এই বিশেষ অবদানকে স্মরণ করেই বিএসপিএ সেরা পৃষ্ঠপোষক হিসেবে সম্মান জানিয়েছে বসুন্ধরা গ্রুপকে। প্রধান অতিথি ড. আব্দুর রাজ্জাক জানিয়েছেন তৃণমূলের খেলাধুলা কমে আসা নিয়ে তাঁর হতাশার কথা। তেমনি জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রিকেটপ্রীতির কথাও। বিশেষ অতিথি অঞ্জন চৌধুরী জানিয়েছেন আগামীর পথচলায় বিএসপিএর পাশে থাকার অঙ্গীকার। অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলকে আসন্ন বিশ্বকাপের জন্য শুভ কামনা জানিয়ে বিসিবি প্রধানের হাতে কুল-বিএসপিএর তরফ থেকে স্বাধীনতা-পরবর্তী বাংলাদেশের তিন ফরম্যাটের ২০ অধিনায়কের স্বাক্ষর সংবলিত বিশেষ ব্যাট তুলে দেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারটা পেয়েছেন শ্যুটার বাকী। কমনওয়েলথ গেমসে সামান্য ব্যবধানে সোনা জিততে পারেননি। তবে এখানে মুশফিকুর রহিম, রুমানা আহমেদদের পেছনে ফেলে সর্বোচ্চ পুরস্কারটা ঠিকই নিজের নিশানা করেছেন এই রাইফেল শ্যুটার

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Translate & English
Design & Developed BY ThemesBazar.Com