শুক্রবার, ১৭ মে ২০১৯, ০৬:৩৭ অপরাহ্ন

Translator
Translate & English
সংবাদ শিরোনাম
স্মরনে নবাবসিরাজউদ্দৌলা। হলো না সব বাংলার ঐতিহ্যবাহী নবাবি ব্যাপার স্যাপার। প্রধানমন্ত্রী:-সংসদে সত্যিকারের শক্তিশালী বিরোধী দল চেয়েছিলাম ৭ নম্বর বিপদ সংকেত মোংলা পায়রা বন্দরসহ ৯ জেলায় । নগরীতে আমিনুল হকের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল শ্রমেরমর্যাদা, ন্যায্যমজুরি, ট্রেডইউনিয়নঅধিকারওজীবনেরনিরাপত্তারআন্দোলনশক্তিশালীকরারদাবিনিয়েআশুলিয়ায়মেদিবসপালন । সোনারগাঁয়ে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে স্থানীয়  প্রভাবশালী  মাদকব্যবসায়ী । জেলা খুলনার দাকোপে ব্রোথেলের নারীজাগরনী সংঘের সভানেত্রী রাজিয়া বেগম হাতিয়ে নিয়েছে লক্ষলক্ষ টাকা। ঘু‌র্ণিঝড় ফ‌নি আঘাত আনতে পা‌রে ৪ মে, য‌দি বাংলা‌দে‌শে আঘাত হা‌নে ত‌বে্রে আক‌টি সিডর হ‌তে পা‌রে বাংলা‌দে‌শে।  গাজীপুরে ফ্রেন্ডস ট্যুরিজম আয়োজন করলো সাধারণ জ্ঞান প্রতিযোগিতার ।
সুলতান মেলার সমাপনী আগামীকাল

সুলতান মেলার সমাপনী আগামীকাল

জেলায় ১০দিন ব্যাপী সুলতান মেলার সমাপনী আগামীকাল মঙ্গলবার।মেলার সমাপনী দিন বিকেলে সুলতান পদক ও এসএম সুলতান ফাউন্ডেশন পুরষ্কার প্রদান করা হবে।এবার সুলতান পদক পাচ্ছেন খ্যাতিমান চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার।পদক প্রদান ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ।সম্মানীত অতিথি হিসেবে থাকবেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি।বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি আনজুমান আরা, পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম, সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস,সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র মো: জাহাঙ্গীর বিশ^াস। সভাপতিত্ব করবেন খুলনা বিভাগীয় কমিশনার মো: লোকমান হোসেন মিয়া। গত ৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্য দিয়ে সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে শুরু হয় ১০ দিনব্যাপী সুলতান মেলা।বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।
দশদিনব্যাপী মেলায় চিত্রপ্রদর্শনীসহ বিভিন্ন গ্রামীণ ক্রীড়া উৎসব- ষাঁড়ের লড়াই, হাডুডু,কুস্তি, দড়ি টানাটানি, ভলিবল খেলা, দড়ি টানাটানি, কাবাডি,শরীর গঠন প্রতিযোগিতা, লাঠিখেলা, চিত্রাংকন প্রতিযোগিতা, এসএম সুলতান ও বরেণ্য চিত্রশিল্পীদের চিত্র প্রদর্শনী, কলাগাছে ওঠা,বাঁশের লাঠির দৌড়,জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃতি, নাটক, জারিগান, গম্ভীরাগান,লালনগীতি,সুলতানের জীবন ও দর্শন নিয়ে আলোচনা দর্শক ও শ্রোতাদের মুগ্ধ করে।
মেলায় গ্রামীণ কুটির শিল্পসহ বিভিন্ন পণ্যের প্রায় ১০০টি ষ্টল বসেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Translate & English
Design & Developed BY ThemesBazar.Com