শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ০১:৪২ অপরাহ্ন

Translator
Translate & English
সংবাদ শিরোনাম
গুয়াইদোর প্রশংসায় ট্রুডো-ফোনালাপে

গুয়াইদোর প্রশংসায় ট্রুডো-ফোনালাপে

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোর সঙ্গে রোববার টেলিফোনে কথা বলে জাতীয় পরিষদের এ প্রধানের ‘সাহসিকতা ও নেতৃত্বের’ প্রশংসা করেন। অটোয়া দেশটির অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে তাকে স্বীকৃতি দিয়েছে। এক বিবৃতিতে একথা বলা হয়। খবর এএফপি’র।

অটোয়ায় ১৪টি দেশের সমন্বয়ে গঠিত লিমা গ্রুপের বৈঠকের একদিন আগে ট্রুডো এ ফোন করেন। কানাডা ও ল্যাটিন আমেরিকার দেশগুলো নিয়ে গ্রুপটি গঠিত। গ্রুপের ১১ সদস্য দেশ ইতোমধ্যে গুয়াইদোকে স্বীকৃতি দিয়েছে।

ট্রুডোর দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘এ দুই নেতা মাদুরো সরকারের অবৈধতার ব্যাপারে একটি সুস্পষ্ট বার্তা দেয়ার আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রয়োজনীয়তা নিয়ে অলোচনা করেন।

বিবৃতিতে আরো বলা হয়, ‘তারা অবাধ ও নিরপেক্ষ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। প্রধানমন্ত্রী ভেনিজুয়েলাকে গণতন্ত্রের পথে ফিরিয়ে আনতে সহায়তা করায় জুয়ান গুয়াইদোর সাহসিকতা ও নেতৃত্বের প্রশংসা করেন এবং এক্ষেত্রে তিনি কানাডার সমর্থন অব্যাহত রাখার প্রস্তাব দেন।’

ট্রুডো আরো বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় ভেনেজুয়েলার জনগণকে কীভাবে আরো সহযোগিতা করতে পারে লিমা গ্রুপের বৈঠকে তা বিবেচনা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Translate & English
Design & Developed BY ThemesBazar.Com