শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৮:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
“অভিনন্দন” সাধারন শ্রমিকদের আতঙ্কিত হওয়া কারন নেই।  নাগরিক-হয়রানীর শিকার হচ্ছে খুলনা দৌলতপুর ভূমি অফিসে কুমিল্লায় মাটি চাপা দেয়া অজ্ঞাত তরুণের লাশ উদ্ধার দাকোপের বাজুয়ায় ধানের পালায় আগুন লাগিয়ে সাড়েনয় বিঘা  বিঘা জমির ধান্য নষ্ট করেছে দুর্বিত্তরা। সারা দেশে ৬৪ হাজার বাড়ি তৈরী করে দেবে আ.লীগ সরকার : ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গত অর্থ বছরে চৌদ্দ কোটি টাকার মত রাজস্ব জমা দেওয়া হয়েছে- খুলনা দৌলতপুর সাবরেজিষ্টার কার্যালয় এ- বেনাপোলের পুটখালী সিমান্ত থেকে ভারতীয় পিস্তল উদ্ধার বেনাপোল পোর্ট থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম সন্ত্রাস, মাদকদ্রব্য নির্মুল ও আইন শৃংখলা পরিস্থিতি উন্নতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় যশোর জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন আইটি খাতে বিনিয়োগ করতে আগ্রহী জাপান ও বাংলাদেশ

২৪ বছর আগে হিলি ট্রেন দূর্ঘটনা দিবস

হিলি প্রতিনিধি:১৩ জানুয়ারি দিনাজপুরের হিলি ট্রেন দূর্ঘটনা দিবস। ২৪ বছর আগে ১৯৯৫ সালের ১৩ জানুয়ারী হিলি রেল স্টেশনে ঘটেছিল এক হৃদয় বিদারক ট্রেন দূর্ঘটনা। সে দিনের কথা মনে হলে আজও গা শিউরে উঠে এলাকাবাসির।
হিলি রেলওয়ে একতা ক্লাবের তৎকালীন সাধারন সম্পাদক আনোয়ার হোসেনসহ কয়েকজন প্রত্যদর্শী জানান, সেদিন রাত সোয়া ৯ টায় গোয়ালন্দ থেকে পার্বতীপুর গামী ৫১১ নং লোকাল ট্রেনটি ১ নম্বর রেল লাইনে দাঁড়িয়ে ছিল। কর্তব্যরত স্টেশন মাষ্টার ও পয়েন্টসম্যানের দায়িত্বহীনতার কারণে সৈয়দপুর থেকে খুলনাগামী ৭৪৮ নং আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি একই লাইনে প্রবেশ করলে মুখোমুখি সংঘর্ষ ঘটে।
এতে বিকট শব্দে লোকাল ট্রেনটির ইঞ্জিনসহ দু’টি বগি দুমড়ে মুচড়ে যায়। হতাহত হয় শতাধিক ব্যাক্তি। যদিও সরকারি ভাবে নিহতের সংখ্যা ধরা হয় ২৭ জন।
পরের দিন ১৪ জানুয়ারি তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ছুটে আসেন দূর্ঘটনা স্থলে। ঘোষনা দেন নিহত ও আহতদের ক্ষতিপুরণের। গঠন করা হয় তদন্ত কমিটি। কিন্তু ২৪ বছরেও আহত ও নিহতদের অনেক পরিবার পায়নি ক্ষতি পুরণের সেই টাকা। আলোর মুখ দেখেনি তদন্ত কিমিটির প্রতিবেদন।
রেলওয়ে একতা ক্লাবের সভাপতি আমজাদ হোসেন খাঁন জানান, হিলি রেল স্টেশনে ট্রেন দূর্ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনায় প্রতি বছরের ন্যয় এবারও কালো ব্যাচ ধারনসহ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশকঃ মোঃ বোরহান হাওলাদার(জসিম)

Design & Developed BY ThemesBazar.Com