শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
“অভিনন্দন” সাধারন শ্রমিকদের আতঙ্কিত হওয়া কারন নেই।  নাগরিক-হয়রানীর শিকার হচ্ছে খুলনা দৌলতপুর ভূমি অফিসে কুমিল্লায় মাটি চাপা দেয়া অজ্ঞাত তরুণের লাশ উদ্ধার দাকোপের বাজুয়ায় ধানের পালায় আগুন লাগিয়ে সাড়েনয় বিঘা  বিঘা জমির ধান্য নষ্ট করেছে দুর্বিত্তরা। সারা দেশে ৬৪ হাজার বাড়ি তৈরী করে দেবে আ.লীগ সরকার : ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গত অর্থ বছরে চৌদ্দ কোটি টাকার মত রাজস্ব জমা দেওয়া হয়েছে- খুলনা দৌলতপুর সাবরেজিষ্টার কার্যালয় এ- বেনাপোলের পুটখালী সিমান্ত থেকে ভারতীয় পিস্তল উদ্ধার বেনাপোল পোর্ট থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম সন্ত্রাস, মাদকদ্রব্য নির্মুল ও আইন শৃংখলা পরিস্থিতি উন্নতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় যশোর জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন আইটি খাতে বিনিয়োগ করতে আগ্রহী জাপান ও বাংলাদেশ
তৃতীয় বারের মত সরকার গঠন করতে যাচ্ছে, ৪৬ সদস্য বিশিষ্ঠ মন্ত্রী পরিষদ।

তৃতীয় বারের মত সরকার গঠন করতে যাচ্ছে, ৪৬ সদস্য বিশিষ্ঠ মন্ত্রী পরিষদ।

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধানঃআওয়ামীগ টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিপরিষদ  হচ্ছে ৪৬ সদস্য বিশিষ্ট। এদের মধ্যে পূর্ণমন্ত্রী হচ্ছেন ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী হবেন ৩ জন। নতুন মন্ত্রিসভায় পুরনোদের অনেকেই বাদ পড়েছেন। জায়গা করে নিয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ।
রোববার ৬ ই জানুয়ারি সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্লেলন মন্ত্রীত্রীপরিষদ সচিব মোঃশফিউল আলম সাংবাদিকদের সামনে নুতন মন্ত্রীসভার বিভিন্ন তথ্য তুলে ধরেন। পরিষদের (০৬ জানুয়ারি) বিকেলে নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ এরই মধ্যে তাদের দফতর ও বণ্টন করে দেওয়া হয়েছে।। সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের সামনে নতুন
মন্ত্রিসভার বিভিন্ন তথ্য তুলে ধরেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব নতুন মন্ত্রিসভা সোমবার (০৭ জানুয়ারি) বিকেলে বঙ্গভবনে শপথ নিবেন। শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
৪৬ সদস্যের মন্ত্রিসভায় থাকছেন-
পূর্ণমন্ত্রী: ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী), আ হ ম মোস্তফা কামাল (অর্থমন্ত্রালয়ের দায়িত্বে), ড. আব্দুর রাজ্জাক (কৃষি), ডা. দীপু মনি (শিক্ষামন্ত্রানালয়ের দায়িত্বে), আনিসুল হক (আইন ও সংসদ মন্ত্রালয়েরদায়িত্বে ), আ ক ম মোজাম্মেল হক (মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রানালয়ের দায়িত্বে), আসাদুজ্জামান খান (স্বরাষ্ট্রমন্ত্রানালয়ের দায়িত্বে), ড. হাছান মাহমুদ (তথ্য মন্ত্রানালয়ের দায়িত্বে), এম এ মান্নান (পরিকল্পনামন্ত্রানালয়ের দায়িত্বে), নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্প মন্ত্রানালয়ের দায়িত্বে), টিপু মুনশি (বাণিজ্যমন্ত্রালয়ের দায়িত্বে), বীর বাহাদুর উশৈ সিং (পার্বত্য), ডক্টর আবুল মোমেন (পররাষ্ট্রমন্ত্রানালয়ের দায়িত্বে), সাইফুজ্জামান চৌধুরী জাবেদ (ভূমি), তাজুল ইসলাম (স্থানীয় সরকার), সাহাবউদ্দিন (পরিবেশ ও বন), গোলাম দস্তগীর গাজী (বস্ত্র ও পাট), জাহিদ মালেক (স্বাস্থ্য), সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণ), শ ম রেজাউল করিম (গৃহায়ন ও গণপূর্ত), নুরুল ইসলাম সুজন (রেল), ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি), মোস্তফা জব্বার (ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি)
প্রতিমন্ত্রী: শাহরিয়ার আলম (পররাষ্ট্র), ইমরান আহমদ (প্রবাসী কল্যাণ), নসরুল হামিদ (বিদ্যুৎ ও জ্বালানী), জুনাইদ আহমেদ পলক (আইসিটি), কামাল আহমেদ মজুমদার (শিল্প), খালিদ মাহমুদ চৌধুরী (নৌ-পরিবহন), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), ডা. এনামুর রহমান (দুর্যোগ ও ত্রাণ), শ ম রেজাউল করিম, আশরাফ আলী খসরু (মৎস্য ও প্রাণিসম্পদ), মন্নুজান সুফিয়ান (শ্রম ও কর্মসংস্থান), জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), স্বপন ভট্টাচার্য (এলজিআরডি), মাহবুব আলী (বিমান), ফরহাদ হোসেন (জনপ্রশাসন), শরীফ আহমেদ (সমাজকল্যাণ), কে এম খালিদ (সংস্কৃতি), মুরাদ হাসান (স্বাস্থ্য ও পরিবার), জাহিদ ফারুক (পানিসম্পদ), শেখ মোহাম্মদ আব্দুল্লাহ (ধর্ম)।
উপমন্ত্রী: বেগম হাবিবুন নাহার (পরিবেশ ও বন), এনামুল হক শামীম (পানিসম্পদ), মহিবুল হাসান চৌধুরী (শিক্ষা)।
প্রসঙ্গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে নিরঙ্কুশ জয় পায়। এর মধ্যে ২৫৯টি আসন পায় আওয়ামী লীগ।আর বিএনপি জোট জয়ী হয় মাত্র ৭টি আসনে।
আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সদস্যরা শপথ নিয়েছেন। শপথ নেননি ধানের শীষের জনপ্রতিনিধিরা। একাদশ জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে দ্বিতীয় সর্বাধিক আসন পাওয়া জাতীয় পার্টি। এরশাদের নেতৃত্বাধীন এ দল এবার ২২টি আসনে জয়ী হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশকঃ মোঃ বোরহান হাওলাদার(জসিম)

Design & Developed BY ThemesBazar.Com