শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৬:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
“অভিনন্দন” সাধারন শ্রমিকদের আতঙ্কিত হওয়া কারন নেই।  নাগরিক-হয়রানীর শিকার হচ্ছে খুলনা দৌলতপুর ভূমি অফিসে কুমিল্লায় মাটি চাপা দেয়া অজ্ঞাত তরুণের লাশ উদ্ধার দাকোপের বাজুয়ায় ধানের পালায় আগুন লাগিয়ে সাড়েনয় বিঘা  বিঘা জমির ধান্য নষ্ট করেছে দুর্বিত্তরা। সারা দেশে ৬৪ হাজার বাড়ি তৈরী করে দেবে আ.লীগ সরকার : ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গত অর্থ বছরে চৌদ্দ কোটি টাকার মত রাজস্ব জমা দেওয়া হয়েছে- খুলনা দৌলতপুর সাবরেজিষ্টার কার্যালয় এ- বেনাপোলের পুটখালী সিমান্ত থেকে ভারতীয় পিস্তল উদ্ধার বেনাপোল পোর্ট থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম সন্ত্রাস, মাদকদ্রব্য নির্মুল ও আইন শৃংখলা পরিস্থিতি উন্নতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় যশোর জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন আইটি খাতে বিনিয়োগ করতে আগ্রহী জাপান ও বাংলাদেশ
সেমিনারটির আয়োজনে ছিল এমবিএ ও ইএমবিএ প্রোগ্রাম অফিস, হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশন , ইউডা ।

সেমিনারটির আয়োজনে ছিল এমবিএ ও ইএমবিএ প্রোগ্রাম অফিস, হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশন , ইউডা ।

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর এমবিএ শিক্ষার্থীদের নিয়ে “সোশ্যাল এন্ট্রেপ্রেনিউরশিপ: এইচআরএম  এজ এন এন্ট্রাপ্রেনিউর টুল” শীর্ষক এক সেমিনার আয়োজন করা হয়েছে। ইউডা অডিটোরিয়ামে এ সেমিনারে আয়োজন করে ইউডার ব্যবসায় প্রশাসন অনুষদ ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউডা প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আহমাদুল্লাহ মিয়া । মাস্টার্স প্রোগ্রাম ডিরেক্টর প্রফেসর ড. সৈয়দ আব্দুল্লাহ সেলিম কীনোট স্পীচ রাখেন ও  সভাপতিত্ব করেন । সেমিনারে বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন ও টেকনিক্যাল সেশন মডারেট করেন, ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর  আব্দুল্লাহ-হিল মুনতাকিম । সেমিনারে বিশেষ  অতিথি ছিলেন, প্রক্টর ও ডেপুটি রেজিস্টার তপন কুমার বিশ্বাস ।

ইউডা প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আহমাদুল্লাহ মিয়া বলেন, বাংলাদেশে সামাজিক যোগাযোগ উদ্দোক্তাদের ভবিষ্যত উজ্বল। মেধাবীউদ্যোমী তরুণদের  আত্মপ্রত্যয়ী,  ও আত্মনির্ভরশীল মানবসম্পদে তৈরি করার জন্য ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ বিভিন্ননানামূখী কৌশল গ্রহণ করছে।

ইউডা মাস্টার্স প্রোগ্রাম ডিরেক্টর প্রফেসর  ড. সৈয়দ আব্দুল্লাহ সেলিম মনে করেন, মেধাবী উদ্যোমী তরুণরা সরকারী-বেসরকারী চাকুরির পেছনে হন্যে হয়ে না খুঁজে নিজেরাই হতে পারে স্বাবলম্বী। সৃস্টি করতে হবে নিজেদের মধ্যে উদ্যোক্তার মনোভাব, শুরু করতে হবে সামাজিক ব্যবসা। এই সামাজিক ব্যবসা ধারা অব্যহত থাকলে বাংলাদেশে শ্রীর্ঘই জনসম্পদ থেকে মানবসম্পদে রূপান্তিত হবে।

ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আব্দুল্লাহ-হিল-মুনতাকিম বলেন,‘‘ সামাজিক উদ্দোক্তা তৈরির ক্ষেত্রেতরুণ ও নারীরা মূখ্য ভূমিকা পালন করছে। সম্প্রতি প্রকাশিত‘‘ স্টেট অব সোশ্যাল এন্টারপ্রাইজ সার্ভে’তে এ বিষয়টি উঠে এসেছে। সেই সঙ্গেদেশব্যপী উদ্দোক্তা তৈরীতে বিভিন্ন ধরণের প্রতিবন্ধকতা দূরীকরণে কি কি পদক্ষেপ নেয় খুবই গুরুত্বপূর্ণ তাও স্থান পেয়েছে এ সমীক্ষায়। সঠিক কনসেপচুয়াল ও ইনস্টিটিউশনাল ফ্রেমওয়ার্ক তৈরি করা এটা হবে এমন এক ব্যবসা, যা দুনিয়া বদলানোর কাজে ভূমিকা পালনের একটা অদম্য স্পৃহা।

এ সময় উপস্থিত ছিলেন, এমবিএ ও বিবিএ কো-অর্ডিনেটর এবং বিজনেস স্ট্যাটিসটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল কবির সন্ধি ।এ সময় আরো উপস্থিত ছিল,ব্যাচ মনিটর  ফাতিমা  ইসলাম, আরিফা জামান, শামীমা নাসরিন রুপা , রিয়াদ হোসেন রিপন, রুবিনা আক্তার , মামুর রাশিদ নোমানী ,সজীব দাস ,লুৎফুন নাহার লাবনী এবং,মোঃ শাহ্জাহান । প্রশ্ন ও উত্তর পর্বে বিভিন্ন পেশার প্রতিনিধিসহ এমবিএ শিক্ষার্থীরা অংশ নেন ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশকঃ মোঃ বোরহান হাওলাদার(জসিম)

Design & Developed BY ThemesBazar.Com