বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম

তসবির মহরের অশ্লীল পোস্টারে সয়লাব যশোর

যশোর প্রতিনিধি: অশ্লীলতা যেকোন সভ্য সমাজের জন্যই বর্জনীয়। কিন্তু তার ছাপ যেন লেগে আছে তসবির মহল সিনেমা হলে। সিনেমা হলের অশ্লীল পোস্টার শোভা পাচ্ছে সারা শহর জুড়ে। অবাক হতে হয় যশোরের মত একটি জনবহুল শহরে এসব কার্যকলাপ চলছে নির্বিঘেœ। শহরের রাস্তার পাশে থাকা বিদ্যুতের খুটি, দেওয়াল বা স্কুল কলেজের পাশের এসব পোস্টার শোভা পাচ্ছে।

গতকাল সরেজমিনে রেলরোড, বেজপাড়া, রেল স্টেশন, পোস্ট অফিস পাড়া, দড়াটানা ঘুরে দেখা যায় একটি সিনেমার অশ্লীল পোস্টার ছেয়ে গেছে গোটা এলাকা। পোস্টারে অর্ধনগ্ন নায়িকাদের অশ্লীল ভঙ্গিতে বিব্রত হতে হয় পথচারীদের।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, রোজার মাস বাদে বাকি সারা বছর তসবির মহলের এধরনের অশ্লীল পোস্টার লাগানো থাকে এসব এলাকায়।

শহরের প্রাণকেন্দ্রে এসব পোস্টার দেখে বিব্রতবোধ করছেন অনেকেই। সরকারী এমএম কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থী ইসতিয়াক রহমান নিলয় জানান পরিবার, পরিজনের সঙ্গে এই রাস্তা দিয়ে চলতে গিয়ে লজ্জায় মাথা নিচু করে যেতে হয়। এরকম পাবলিক প্লেসে এধরনের অশ্লীল পোস্টার কিভাবে লাগানো থাকে? তিনি আরো বলেন, আমাদের বোঝা উচিত এইসব অশ্লীল সিনেমার জন্য আমাদের দেশের দর্শকরা সিনেমা বিমুখ হয়েছে। তারপরেও কিছুকিছু স্থানে এসব সিনেমা এখনও প্রদর্শিত হচ্ছে। এটা খুবই দুঃখজনক।

তসবির মহল সিনেমা হলটি যশোর কালেক্টরেট স্কুল এর পাশে অবস্থিত।এরকম একটি স্কুলের পাশেই এধরনের প্রতিষ্ঠান অশ্লীল সিনেমা প্রদর্শণ করলে তা স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করেন সচেতন নাগরিকগণ। তসবির মহল সিনেমা হলের বিরুদ্ধে এর পূর্বেও কাটপিস ছবি ও পর্ণোগ্রাফি দেখানোর একাধিক অভিযোগ রয়েছে।

গত ২৯ শে জুন ২০১৬ তারিখে রোজার মাসে ভ্রাম্যমান আদালত পর্ণোগ্রাফী প্রদর্শনের দায়ে সিনেমা হলের তিন কর্মচারিকে একমাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছিলো।

উল্লেখ্য, ঐতিহ্যবাহী যশোর ইনস্টিটিউটের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান তসবির মহল বি সরকার ঘূর্ণায়মান মঞ্চ ব্রিটিশ আমলে ছিল একটি আধুনিক প্রেক্ষাগৃহ ও ঘূর্ণায়ন মঞ্চ। নিয়মিত সুস্থ সংস্কৃতি চর্চা হতো এখানে। পরে একটি সিনেমা হল হিসেবে লিজ দেওয়া হয়। দীর্ঘদিন ধরে এই সিনেমা হলে বাংলা ছবির সঙ্গে পর্নোগ্রাফির কাটপিস চালানো হয় বলে অভিযোগ রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com