বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
গলাচিপা উৎসব উদ্দীপনায় ২ দিন ব্যাপী আয়কর মেলা উদ্বোধন শার্শায় একটি বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ অস্ত্র ব্যবসায়ী আটক কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে দেশের প্রথম হানাদার মুক্ত দিবস পালিত সাতক্ষীরার ৪টি আসনে বিএনপির মনোয়ন ফরম কিনেছেন ১৬ জন ভাবনায় খুঁজে যাই যাকে !!! বেনাপোল সীমান্ত থেকে দুটি ইয়াবার চালানসহ দুই মাদক ব্যাবসায়িকে আটক করেছে বিজিবি। হামলা মামলা আর প্রান নাশের ভয় মনের মাঝে পুশে রেখে সাংবাদিকতা পেশায় আসিনি। বরাবর-মাননীয় প্রধান মন্তী/আইন বিভাগ/শাসন বিভাগ/বিচার বিভাগ ও মাননীয় সরকারের সাহায্যকারী বন্ধু তুমি একটু দাড়াও জেলা-কুমিল্লা, থানা-দেবিদ্বার, গ্রাম ও পোঃ ধানমতীস্থিত
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩২ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩২ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতুর দুই পাশে ৩২ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন এ পথ ব্যবহারকারী যাত্রী ও কোরবানির পশু বিক্রেতারা।

মঙ্গলবার বিকাল থেকে এই যানজটের সৃষ্টি হয় বলে জানান হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার নজরুল ইসলাম। তিনি জানান, মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া যানজটের পরিমাণ শুরুর দিতে কম থাকলেও পরবর্তীতে আকার দীর্ঘ হতে থাকে। বৃহস্পতিবার সকাল নাগাদ যানজট মেঘনা-গোমতী সেতুর দুই পাশে ৩০-৩২ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়।

পুলিশ সূত্রে জানা যায়, এই দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লা অংশে দীর্ঘ যানজটে আটকে পড়েছে শত শত যানবাহন। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন কোরবানির পশুবাহী যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকায় পশুর বিভিন্ন শারীরিক সমস্যা, খাদ্য নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

ঢাকাগামী যাত্রী ব্যবসায়ী জাকির হোসেন সজল জানান, ‘কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছি ভোর বেলায়। গাড়িতে সাড়ে চার ঘণ্টা ধরে বসে আছি। এখনো দাউদকান্দি পৌঁছাতে পারেনি।’

কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার হাজী মান্নান স্টোরের ব্যবসায়ী মো. আবদুল আউয়াল জানান, সারা বছরের তুলনায় ঈদ উৎসব আসলে আমাদের বেচাবিক্রির পরিমাণটা একটু বাড়ে। কিন্তু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে গত কয়েকদিনের দীর্ঘ যানজটে ঢাকা যেতে পারছি না। ঈদ উৎসবের জন্য নতুন পোশাক না আনতে পারলে ব্যবসা করবো কীভাবে?’

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, মেঘনা সেতুর কাছে গার্মেন্ট শ্রমিকরা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের দীর্ঘ লাইন লেগে যায়। মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া যানজট দীর্ঘ আকার ধারণ করেছে। মহাসড়কের মেঘনা-গোমতী ও মেঘনা সেতুর উভয় দিকে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়াও ঈদকে সামনে রেখে পণ্যবাহী যানবাহনও বেড়ে গেছে যার প্রভাবে পড়ছে সড়কে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com