বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
কয়লা দুর্নীতি মামলা তদন্তে ৭ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

কয়লা দুর্নীতি মামলা তদন্তে ৭ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

বড়পুকুরিয়ার ১ লাখ ৪৫ হাজার মেট্রিক টন কয়লা খোলাবাজারে বিক্রি করে প্রায় ২৩০ কোটি টাকা আত্মসাৎ মামলার তদন্তে ৭ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সেগুনবাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে তলব করেছে দুদক। বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারির ঘটনায় করা মামলার তদন্তের অংশ হিসেবে প্রতিষ্ঠানটির ৩২ কর্মকর্তাকে তলব করা হয়েছে। খনির মেইনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক নাজমুল হককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে দুদক কর্মকর্তারা।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য জিজ্ঞাসাবাদের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামসুল আলমের স্বাক্ষর করা চিঠিতে এসব কর্মকর্তাদের নির্ধারিত তারিখে দুদকে হাজির হতে বলা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার ৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। বড়পুকুরিয়া কয়লা খনি থেকে ২৩০ কোটি টাকার ১ লাখ ৪৪ হাজার টন কয়লা গায়েবের ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) আনিসুর রহমান গত ২৪ জুলাই ১৯ জনকে আসামি করে একটি মামলা করেছেন। যার তদন্ত করছে দুদক।

জিজ্ঞাসাবাদ করা কর্মকর্তারা হলেন- খনির মেইনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক নাজমুল হক, কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্টের ব্যবস্থাপক শোয়েবুর রহমান ও সহকারী ব্যবস্থাপক মাহবুব রশিদ, প্রডাকশন ম্যানেজমেন্টের উপ-ব্যবস্থপক সাঈদ মাসুদ ও সহকারী ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, মেইনটেন্যান্স অ্যান্ড অপারেশনের উপ-ব্যবস্থাপক মাহাবুব হোসেন, ব্যবস্থাপক (স্টোর) দিদারুল কবির।

দুদক সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট কয়লা খনির সাবেক এমডি আমিনুজ্জামান, প্রকৌশলী খুরশিদ হাসান, প্রকৌশলী কামরুজ্জামান ও সাবেক জিএম (মাইনিং) মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়। গত ১ আগস্ট প্রতিষ্ঠানটির সাবেক এমডি এসএম নুরুল আওরঙ্গজেবকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

খনির বর্তমান জিএম (সারফেস ও অপারেশন) সাইফুল ইসলাম সরকারকে গত সোমবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়া সাবেক এমডি মাহবুবুর রহমান ও সিরাজুল ইসলাম চৌধুরী এবং সাবেক জিএম হিসাব (মাইনিং) মীর আবদুল মতিনকে সোমবার দুদকে তলব করা হলেও তারা হাজির না হয়ে সময়ের আবেদন করেছেন বলে জানা গেছে। দুদক সূত্রে জানা গেছে, আগামী ২৮ আগস্ট ৮ জন, ২৯ আগস্ট ৮ জন এবং বাকি ৯ জনকে ৩০ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com