মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০১:৪১ পূর্বাহ্ন

শাহজালালে ১২ কেজি স্বর্ণসহ আটক ১

স্টাফ রিপোর্টার :ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ২২ স্বর্ণের বারসহ এক ভারতীয় নাগরিক আটক করে।যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা।
এই ভারতীয় নাগরিকের নাম আরশাদ আয়াজ আহমেদ, বয়স-৪৬, বাড়ি কলকাতায়।
বুধবার দিবাগত রাত ১টার দিকে  ব্যাংকক হতে আগত থাই এয়ারলাইন্সের ফ্লাইট নং টিজি৩৩৯ হতে স্বর্ণসহ ওই ভারতীয় নাগরিককে আটক করা হয়।
ঢাকা কাস্টমস হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে  টিজি৩৩৯ ফ্লাইটটি ৯নং বোর্ডিং ব্রিজে যাত্রী নামানোর উদ্দেশ্যে সংযুক্ত হবার পরে  প্রথম দিকেই  তিনি বেরিয়ে আসেন। কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম ওই যাত্রীকে অনুসরণ করে এবং তার নিকট শুল্ক-কর আরোপযোগ্য পণ্যের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তা অস্বীকার করেন।
এরপর তার দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর কোমরে লুকায়িত সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২.৩ কেজি।
পরবর্তীতে তাকে  থানায় সোপর্দ এবং একই সাাথে দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার আ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com