শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ১১:২৬ অপরাহ্ন

খালেদার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন, শুনানি বৃহষ্পতিবার

খালেদার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন, শুনানি বৃহষ্পতিবার

কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় আইকন পরিবহনের বাসে বোমা নিক্ষেপের অভিযোগে করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছে। রাষ্ট্রপক্ষের এই আবেদনের ওপর আগামী বৃহষ্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে। আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ দিন ধার্য করেন।

প্রসঙ্গত, আইকন পরিবহনের বাসে বোমা নিক্ষেপ করে আগুন দিয়ে আটজনকে হত্যার অভিযোগে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লায় দুটি মামলা (একটি হত্যা মামলা ও একটি বিশেষ ক্ষমতা আইনের মামলা) করা হয়। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনের মামলায় হাইকোর্ট গত ৬ আগষ্ট খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।

আদালত সূত্রে জানা গেছে, ওই জামিন বাতিল চেয়ে আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরে আদালত কোনো স্থগিতাদেশ না দিয়ে আগামীকাল বৃহষ্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করেন।

এদিকে ২০১৫ সালের ২৫ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে বোমা নিক্ষেপ করার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনে করা পৃথক আরেকটি মামলায় খালেদা জিয়ার জামিন প্রশ্নে আজ মঙ্গলবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে শুনানির দিন ধার্য ছিল। পরে রাষ্ট্রপক্ষে সময়ের আবেদনে আদালত আগামী ১২ আগষ্ট শুনানির দিন ধার্য করেন।

তবে ওই আদেশের আগে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল শুনানি করবেন বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এদিকে খালেদার আইনজীবীরা বলছেন, এ মামলায় খালেদা জিয়া আগে থেকেই জামিনে রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com