রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ১০:০৩ অপরাহ্ন

উরুগুয়ের বিপক্ষে গোল না উদযাপনের কারণ জানালেন গ্রীজম্যান

উরুগুয়ের বিপক্ষে গোল না উদযাপনের কারণ জানালেন গ্রীজম্যান

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমি ফাইনালে উঠেছে ফ্রান্স। ‘৯৮ সালের স্মৃতি ফেরাতে আর দুই ধাপ দূরে দাঁড়িয়ে গ্রিজম্যান, এমবাপ্পে, পগবারা। শুক্রবার গোলের পর ‘উচ্ছ্বাস হীন’ গ্রিজম্যানকে দেখেছে রাশিয়া।
শুক্রবার নিঝনি নভগরদ স্টেডিয়ামে শেষ আটের লড়াইয়ে ৬১ মিনিটে অ্যান্তোনিও গ্রিজম্যানের দূরপাল্লার শট, ঠিক করে সামলাতে পারলেন না উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা। তার শিশুতোষ ভুলে বল গোল লাইন টপকে জালে। গ্রিজম্যানকে গোল উপহার দেওয়ার পাশাপাশি যেন বিশ্বকাপে ফরাসিদের এগিয়ে যাওয়ার রাস্তাটা আরও পরিষ্কার করে দিলেন উরুগুয়ের এই অভিজ্ঞ গোলরক্ষক। কিন্তু গোলের পর কোনও উচ্ছ্বাস না করে অনেকটা নীরবেই উদযাপন করেন গ্রিজম্যান। সতীর্থরা তার দিকে উদাযাপনে ছুটে এলে শুধু তোলিসোর কপালে মাথা ঠেকান ম্যাচের সেরা এজি সেভেন।
ম্যাচের আগে থেকেই নিজেকে ‘হাফ উরুগুয়ান’ দাবি করা গ্রিজম্যানকে নিয়ে আলোচনা চলছিল। সেটি আরো বাড়িয়ে দেয় গোলের পর নীরব উদযাপন। অবশেষে গোল না উদযাপনের কারণ খোলাসা করেন তিনি।
ম্যাচের পর গ্রিজম্যান জানান উরুগুয়েকে সম্মান জানাতেই তিনি গোলের পর সেলিব্রেট করেননি। তিনি বলেন, ‘আমি ক্যারিয়ারটা শুরু করেছিলাম উরুগুয়ে কোচের অধীনে। সে আমাকে ফুটবলের ভালো ও মন্দ শিখিয়েছে। উরুগুয়ের প্রতি আমার সম্মানবোধ প্রবল। তাই গোল করে সেলিব্রেশন করতে পারিনি।’
তিনি বলেন, অবশ্য আমি আমার বন্ধুদের বিপক্ষেই খেলছিলাম। তাই মনে করেছি উদযাপন না করাটাই স্বাভাবিক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com