,
সংবাদ শিরোনাম :

বিজিবি প্রতিবেশী ভারত ও মায়ানমার’র সাথে ভালো সম্পর্ক্য রেখে সমন্বিত ভাবে সীমান্তে চোরাচালান সহ সবধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছে

 বিজি বির মহাপরিচালক

বেনাপোল সংবাদদাতা ঃবর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম,বলেন, প্রতিবেশী দেশ ভারত ও মায়ানমার’র সাথে আমাদের ভালো সম্পর্ক্য। তাদের সাথে সমন্বয় করে সমন্বিত ভাবে সীমান্তে চোরাচালান সহ সবধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছি। আমরা বেনাপোলে সফলতার সাথে ক্রাইম জোন স্থাপন করেছি। ফলে এ অঞ্চলে অপরাধ দমন সম্ভব হয়েছে। বিএসএফ’র সাথে সমন্বয় করেই অপরাধ দমন সম্ভব হযেছে। তিনি আজ সোমবার দুপুরে বেনাপোলের পুটখালী সীমান্তে ‘বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে তিনি বেনাপোল চেকপোস্ট এলাকা পরিদর্শন করেন। বিএসএফ এর ৬৪ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার কর্ণেল রাভি ভূষন তাকে ফুল দিয়ে শূভেচ্ছা জানান নোমান্স ল্যান্ড এলাকায়। মহাপরিচালকের সাথে ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল মামুন , বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল েেতৗহিদুল ইসলাম, ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে; কর্নেল আরিফুল হক, ২১ বিজিবির সিও তারিকুল হাকিম, আর আই বির সিও লে; কর্নেল খবির উদ্দিন,

প্রথমবারের মতো ‘বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’ বাস্তবায়নের ফলে সীমান্ত সুরক্ষায় নতুন দিগন্তের সূচনা হবে। সীমান্তে সর্বাধুনিক প্রযুক্তির সাহায্যে সবধরণের চোরাচালান ও অপরাধ প্রতিরোধে এই ব্যবস্থা কার্যকর ভুমিকা রাখবে বলে বিজিবি জানান।
বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশের সঙ্গে ভারত ও মিয়ানমার সীমান্তবর্তী ৩৯৯ কিলোমিটার এলাকা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। স্পর্শকাতর ওই এলাকাজুড়ে বিজিবির নজরদারি নিশ্চিত করতে সর্বাধুনিক প্রযুক্তির ‘বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়। এগুলোর মধ্যে রয়েছে থার্মাল ক্যামেরা, ভিডিও ক্যামেরা, রাডার, সেন্সরযুক্ত বিভিন্ন যন্ত্র ও সমন্বিত যোগাযোগ নেটওয়ার্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="3600"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা,মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,ইমেইল:

Newsbhorerdhani@gmail.com

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।