,
সংবাদ শিরোনাম :

আড়াই লাখ ডলারের বিনিময়ে নাজিবের জামিন মঞ্জুর

মোটা অঙ্কের নগদ অর্থের বিনিময়ে জামিন পেয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। মঙ্গলবার কুয়ালালামপুরে তার নিজ বাসভবন থেকে গ্রেপ্তারের পর বুধবার সকালে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করা হয়। খবর বার্তা সংস্থা রয়টার্সের।
খবরে বলা হয়, বুধবার নাজিবের বিরুদ্ধে মালয়েশিয়ার উচ্চ আদালতে (হাইকোর্ট) দুর্নীতি, বিশ্বাস ভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ গঠন করা হয়।
তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তিনি মালয়েশিয়ার ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে যুক্ত থেকে ৭০ কোটি মার্কিন ডলার নিজের পকেটে পুরেছেন। গত মে মাসে নির্বাচনে পরাজয়ের পর তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। অবশ্য সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন সাবেক এই প্রধানমন্ত্রী।
মালয়েশিয়ার হাইকোর্টের এক বিচারপতি ২ লাখ ৫০ হাজার নগদ ডলারের বিনিময়ে তার জামিন মঞ্জুর করেছেন।
বিচারপতি মোহাম্মদ সোফিয়ান আব্দুল রাজাক, জামিনের জন্য নির্ধারিত অর্থের পরিমাণ ঠিক করেন। পাশাপাশি নাজিবকে তার দুই কূটনৈতিক পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, নাজিবের বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর প্রত্যেকটির জন্য সর্বোচ্চ ২০ বছর কারাদণ্ড হতে পারে। এক্ষেত্রে বেত্রাঘাতও করা হয়ে থাকে। তবে নাজিবের ৬০ বছরের বেশি হওয়ায় তাকে এই শাস্তি দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="3546"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা,মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,ইমেইল:

Newsbhorerdhani@gmail.com

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।