,
সংবাদ শিরোনাম :

শেষ ম্যাচে হেরে গেলেন সালমারা

শেষ ওভারের শ্বাসরোধী লড়াইয়ে পরপর দুই ম্যাচ জিতে আগেই সিরিজ বগলদাবা করেছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি- টোয়েন্টি ম্যাচে আর পেরে উঠেনি সালমা খাতুনের দল। ডাবলিনে নিজেদের ইতিহাসে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পরও ম্যাচের শেষ বলে হেরে গেছে বাংলাদেশ।
তাই হলো না হোয়াইটওয়াশের আনন্দে ভাসা। গতকাল রবিবার আয়ারল্যান্ড ছয় উইকেটে হারিয়েছে বাংলাদেশকে। তবে এশিয়া কাপ চ্যাম্পিয়নদের সঙ্গী হয়েছে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের গৌরব।
শেষ ছয় বলে ১১ রানের সমীকরণে জাহানারা আলম বেঁধে রাখতে পারেননি আইরিশদের। চার উইকেটে ১৫২ রান তুলে ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিকরা। লুইস ৫০, শিলিংটন ২১, অধিনায়ক ডেলানি ৪৬ ও ইসোবেল জয়েস ১৪ বলে অপরাজিত ২২ রান করে দলের জয় নিশ্চিত করেন।
এর আগে ফারজানা হকের ঝড়ো হাফ সেঞ্চুরিতে চার উইকেটে ১৫১ রানের বড় স্কোর গড়েছিল বাংলাদেশ দল। যা টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের মেয়েদের দলীয় সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় সর্বোচ্চ ১৪২ রান এসেছিল এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে, গত ৬ জুন মালয়েশিয়ায়।
শামীমা সুলতানা-আয়েশা রহমানের ব্যাটে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ। ৪৭ রানের ওপেনিং জুটি ভাঙে শামীমা আউট হলে। তিনি ২৭ বলে ৩০ রান করেন। আয়েশা রানআউট হন ২৭ রান করে। পরে বাংলাদেশের স্কোর একাই টেনে গেছেন ফারজানা। তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ৪৭ বলে ৬৬ রানের (৬ চার, ২ ছয়) ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। এই ফরম্যাটে এটি বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="3520"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা,মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,ইমেইল:

Newsbhorerdhani@gmail.com

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।