রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ১১:০০ অপরাহ্ন

রোহিঙ্গা প্রত্যাবাসন অগ্রগতি পর্যবেক্ষণে জাতিসংঘ মহাসচিব ঢাকায়

রোহিঙ্গা প্রত্যাবাসন অগ্রগতি পর্যবেক্ষণে জাতিসংঘ মহাসচিব ঢাকায়

নিরাপদ, স্বতঃস্ফূর্ত এবং মর্যাদার সঙ্গে রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠানোর অগ্রগতি পর্যবেক্ষণে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস শনিবার রাতে ঢাকায় এসেছেন।
গতরাত ২টা ৬ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে (কিউআর-৬৩৮) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছলে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তাকে অভ্যর্থনা জানান।
জাতিসংঘ প্রধানের সঙ্গে বিশ্ব ব্যাংক গ্রুপ প্রেসিডেন্ট জিম ইয়ং কিম যৌথভাবে রবিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করবেন। কিম শনিবার এখানে পৌঁছেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় আজ রবিবার একথা জানায়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০৩০ টেকসই উন্নয়ন এজেন্ডা বিষয়ক একটি অধিবেশনে জাতিসংঘ মহাসচিবের যোগদানের কথা রয়েছে।
গুতেরেস প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শনে যাবেন। তিনি বিকেলে রেডিসন হোটেলে বাংলাদেশে জাতিসংঘ ও বিশ্ব ব্যাংক কান্ট্রি টিমের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত ভোজ সভায় যোগ দেবেন। তিনি সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে কক্সবাজার যাবেন।
পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট এবং রোহিঙ্গা বিষয়ক জাতিসংঘ হাইকমিশনার ফিলিপপো গ্রান্ডি জাতিসংঘ মহাসচিবের সঙ্গে থাকবেন।
গুতেরেস কুতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শন এবং সেখানে নারীদের সুযোগ-সুবিধার বিষয়গুলো পর্যবেক্ষণ করবেন। এদিনই সন্ধ্যায় ঢাকায় ফিরে তার মিডিয়া ব্রিফিংয়ে যোগদানের কথা রয়েছে।
জাতিসংঘ মহাসচিব সোমবার রাত ১২টা ৪০ মিনিটে ঢাকা ত্যাগ করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com