রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৩৩ পূর্বাহ্ন

জঙ্গি-সন্ত্রাস বিরোধী সামাজিক আন্দোলন আরো জোরদার করতে হবে

জঙ্গি-সন্ত্রাস বিরোধী সামাজিক আন্দোলন আরো জোরদার করতে হবে

লায়ন মোঃ গনি মিয়া বাবুল:বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, জঙ্গি-সন্ত্রাস বিরোধী চলমান সামাজিক আন্দোলন আরো জোরদার করতে হবে। বাংলাদেশের জনগণ শান্তিপ্রিয়, এই দেশে মানুষ জঙ্গি-সন্ত্রাসকে পছন্দ করেনা, ঘৃণা করে। জঙ্গি-সন্ত্রাস নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। যা বিশে^ প্রসংশিত হয়েছে। ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানের জঙ্গি হামলা ছিল দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সরকারের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র। সরকার এই হামলার পরপরই দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়। এই হামলায় জড়িতদের কঠোর শাস্তি কার্যকর করতে হবে। জঙ্গি-সন্ত্রাস নির্মূলে সরকারের কার্যকর পদক্ষেপ অব্যাহত রাখতে হবে। তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস ও জঙ্গি কার্যকলাপ করে। তারা ইসলাম ধর্মের শত্রু ও মানবতার দুশমন। দেশের তরুণসমাজসহ সকলকে জঙ্গি-সন্ত্রাস বিরোধী সামাজিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করতে হবে। এ জন্যে সচেতনতামূলক প্রচারাভিযান প্রয়োজন।
হলি আর্টিজান জঙ্গি হামলার দুই বছর পূর্তি উপলক্ষে নিহতদের স্মরণে ১ জুলাই সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ ভাসানীর উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, জাসদ নেতা হুমায়ুন কবির, বামফ্রন্টের চেয়ারম্যান ডাঃ এম.এ সামাদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com