,
সংবাদ শিরোনাম :

সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে

সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে
দেশীয় সংস্কৃতির বিকাশ অপরিহার্য:
লায়ন মোঃ গনি মিয়া বাবুল

 বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে দেশীয় সংস্কৃতির বিকাশ অপরিহার্য। বাঙালি নিজস্ব সংস্কৃতির চর্চা ও প্রসারের মাধ্যমে আমরা পারস্পরিক সৌহার্দ্যতা ও ভাতৃত্ববোধ বাড়াতে পারি। দেশীয় নান্দনিক সংস্কৃতির প্রসার ও প্রচারে তিনি যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন, বাঙালি সাহিত্য-সংস্কৃতি ও ইতিহাস-ঐতিহ্যে খুবই সমৃদ্ধ এক জাতি। জাতিসংঘ কর্তৃক ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি লাভ করাতে বিশে^ বাংলাদেশ উচ্চ মর্যাদায় আসীন হয়েছে। তিনি বাংলা ভাষা ও বাংলা সন তারিখ দেশের সর্বস্তরে কার্যকরভাবে চালু করার আহ্বান জানান।
জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে পপ স¤্রাট মাইকেল জ্যাকসন এর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৫ জুন বিকেলে ঢাকার তোপখানা রোডস্থ বিএনএ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি এডভোকেট কাজী সাজওয়ার হোসেন, বিএনএ জোট এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী খান, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, চন্দ্রাবতী ফাউন্ডেশনের মহাসচিব এড. মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="3126"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা,মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,ইমেইল:

Newsbhorerdhani@gmail.com

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।