,
সংবাদ শিরোনাম :

ফিলিপাইনে সেনা সদস্যদের গুলিতে ৬ পুলিশ নিহত

ফিলিপাইনে সেনা সদস্যদের গুলিতে ৬ পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৯ জন। গভীর জঙ্গলে কমিউনিস্ট গেরিলা মনে করে জঙ্গলে পেট্রলরত পুলিশ বাহিনীর উপর সেনা বাহিনীর সদস্যরা ভুল বশত গুলি বর্ষণ করলে এই ঘটনা ঘটে। মঙ্গলবার ফিলিপাইন কর্তৃপক্ষ এই তথ্য জানায়। খবর বার্তা সংস্থা এএফপি’র।
খবরে বলা হয়, সোমবার রাজধানী ম্যানিলা থেকে ৫৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ‍সান্তা রিতা শহরের কাছে এই ঘটনাটি ঘটেছে। ঘটনাটির পর পরই দেশটির কর্তৃপক্ষ একটি যৌথ তদন্ত কমিটি গঠন করেছে।
প্রায় ত্রিশ মিনিট ধরে বন্দুকযুদ্ধের ঘটনায় জড়িত সেনা বাহিনীর সংশ্লিষ্ট ইউনিটের মুখপাত্র ক্যাপ্টেন ফ্রান্সিস এগনো বলেন, গভীর জঙ্গল এলাকা হওয়ায় পুলিশ বাহিনীকে ঠিকমতো চিনতে পারা যায়নি। তাই ভুলবশত এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।
তিনি বলেন, ঘটনার পর সেনা সদস্যরা অনুধাবন করতে পারেন যে গুলিবর্ষণকালে নিহত ও আহতরা সবাই পুলিশ বাহিনীর সদস্য। কর্তৃপক্ষ ঘটনাটির কারণ তদন্তে যৌথ কমিটি গঠন করেছে। পুলিশ বাহিনীর পক্ষে বলা হয়, তাদের সহকর্মীরা সেখানে টহলরত ছিলো।
গতকালের ঘটনাটি একমাত্র নয়, এর আগেও এ ধরনের ভুল বোঝাবুঝি ফিলিপাইন নিরাপত্তা বাহিনীর মধ্যে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="3159"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা,মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,ইমেইল:

Newsbhorerdhani@gmail.com

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।