বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:১১ অপরাহ্ন

নবনির্মিত আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন

নবনির্মিত আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন

আওয়ামী লীগের নিজস্ব অফিস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্মিত প্রধান কার্যালয় উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার এই ভবন উদ্বোধন করা হয়।
আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত এই ১০ তলা ভবনের ফলক উন্মোচন করেন।
অনুষ্ঠানে শেখ হাসিনা জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।
প্রধানমন্ত্রী পায়রা ও বেলুন উড়িয়ে দেন এবং ভবনের সামনে একটি চারাগাছ রোপণ করেন। এ সময় মোনাজাত করা হয়। পরে, প্রধানমন্ত্রী দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে অফিস ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।
আট কাঠার ওপর নির্মিত ভবনটিতে আধুনিক সুযোগ সুবিধা রয়েছে। এখানে দলের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্যরা, যুগ্ম সাধারণ সম্পাদক ও দলের সহযোগী সংগঠনের জন্য আলাদা কক্ষ রয়েছে।
আওয়ামী লীগের এই কেন্দ্রীয় কার্যালয়ে ডিজিটাল লাইব্রেরী, ভিআইপি লাউঞ্জ, সাংবাদিক লাউঞ্জ, নামাজের ঘর, বিশ্রাম কক্ষ, ডর্মিটরি, ক্যান্টিন ও লিফট রয়েছে।
ভবনের সামনে বড় করে ইস্পাতের অক্ষর দিয়ে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ লেখা এবং এর পাশেই দলীয় প্রতীক নৌকা রয়েছে।
ভবনের উপরে দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের একটি মুর‌্যাল ছাড়াও মুক্তিযুদ্ধের এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আত্মসমর্পণের মূর‌্যালও রয়েছে।
ভবনের সামনের দেয়ালে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান এবং দলের চারটি মূলনীতি লেখা খোদাই করে লেখা হয়েছে।
ভবনের সামনে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে স্থায়ীভাবে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের পরিকল্পনা রয়েছে দলটির।
আওয়ামী লীগের সূত্র জানিয়েছে, উদ্বোধনের পর দলের সকল সাংগঠনিক কার্যক্রম এখানেই হবে। তবে, নির্বাচনী প্রচারণা ও দলের গবেষণা শাখা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর কার্যক্রম দলীয় সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে পরিচালিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com