,

সংবাদ শিরোনাম :
» « সেই ভারতীয় নারীর স্বামী আটক» « হারার ভয়ে আওয়ামী লীগ নির্বাচন বানচাল করতে পারে: মওদুদ» « নেতাকর্মী ও সমর্থকদের বাসা-বাড়িতে পুলিশ প্রতিদিনই হানা দিচ্ছে: রিজভী» « বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে বাংলাদেশ জঙ্গির দেশ হবে’» « তরুণদের মাদক থেকে দূরে রাখবে যোগ ব্যায়াম: ভূমিমন্ত্রী» « জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান ঢাকায় আসছেন রবিবার» « কোচিং বন্ধে মনিটরিং কমিটির কার্যক্রম জোরদার হচ্ছে: শিক্ষামন্ত্রী» « কালীগঞ্জে ডিসের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু» « নড়িয়ায় বোন-দুলাভাইয়ের অাক্রমনে দুই ভাই রক্তাক্ত» « টাঙ্গাইল জেনারেল হাসাপাতালের সোয়া কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া ॥ সংযোগ বিচ্ছিন্ন

মেহেদিতে হাত রাঙাতে ব্যস্ত নারীরা

কাল বাদে পরশু ঈদুল ফিতর। ঈদের এই শেষ সময়ে নারীরা ঘরে বাইরে ব্যস্ত মেহেদিতে হাত রাঙাতে। যারা সুন্দর আলপনা করে মেহেদি পরাতে পারে তাদের কদর এখন সব চেয়ে বেশি। পাড়ায় পাড়ায় কিংবা বিভিন্ন শপিংমলের সামনে এবং ভেতরের কর্নারগুলোতে নারীরা মেহেদি নিয়ে বসেছেন। একহাতে মেহেদি পরিয়ে দিতে ৫০ থেকে ১৫০ টাকা। আর দুই হাতে পরিয়ে দিতে ১০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত নিচ্ছেন। পার্লারগুলোও এখন এই মেহেদি পরিয়ে দেওয়ার কাজেই বেশি ব্যস্ত।
এখন মেহেদি হাতে লাগাতে আর আগের মতো বিড়ম্বনা পোহাতে হয় না। মেহেদি বাটায় ঝামেলাও নেই। মিহিবাটা মেহেদিই টিউবে পাওয়া যায়। ধানমন্ডির রাপা প্লাজা, জেনেটিক প্লাজা, জয়িতায় বসেছে মেহেদি পরিয়ে দেওয়ার মেলা। লালমাটিয়া থেকে তিসা এসেছেন মায়ের সঙ্গে মেহেদি পরিয়ে নিতে। দুই হাতে মেহেদি পরিয়ে নিতে ২০০ টাকা লাগবে বলে, মা তাকে বলছেন এক হাতে পরিয়ে নিতে। কিন্তু তাতেই গাল ফুলিয়ে বসে আছে তিসা। পাশে আরো সিরিয়াল নিয়ে বসে আছে রিনুত, মাইশা, বর্ষাসহ আরো অনেকে। শুধু যে ছোটরাই মেহেদি পরছেন তা নয়, হাত রাঙাতে পটু বড়রাও। ধানমন্ডি লালমাটিয়া ও মোহাম্মদপুর এলাকার বিউটি পার্লারগুলোতে ঘুরে দেখা যায়, তাদের মেহেদি পরানোর ব্যস্ততা।
তিন বোন ও ভাবি মিলে এসেছেন ফারজানা শাকিল পার্লারে, মেহেদি পরতে। তারা হাতভর্তি করে মেহেদি পরছেন। অনেকে আবার পায়েও মেহেদিতে আলপনা করে নিচ্ছেন।
শুধু যে মেহেদি পরতেই নারীরা ব্যস্ত তাই নয়, তারা মেহেদি পরার পশাপাশি ভ্রু প্লাক করে নিচ্ছেন। ফেসিয়াল করে নিচ্ছেন যে যেমনটি পছন্দ করেন। কেউবা করছেন গোল্ড ফেশিয়াল, কেউ করছেন ক্লিনআপ, নারিসিং, অরেঞ্জ, হার্বাল ফেসিয়াল করছেন নারীরা।
ফেসিয়ালের পাশাপাশি করছেন মেনিকিওর, পেডিকিওর, চুলের যত্ন, চুলে বিভিন্ন ধরনের রঙ করানো, হেয়ার ট্রিটমেন্ট, চুলের বিভিন্ন ধরনের কাট দিয়ে নিচ্ছে নারীরা। ফ্যাশনপ্রিয় তরুণীরা ঈদ উপলক্ষে কিনছেন বিভিন্ন ধরনের পারফিউম, বডি স্প্রে, শাওয়ার জেল ইত্যাদি। পারফিউমের দাম পড়বে ৭৫০ টাকা থেকে ১৫ হাজার ৫০০ টাকা পর্যন্ত। মেয়েদের পারফিউমের ও বডিস্প্রে বিক্রি হচ্ছে বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="2622"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা

মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,০১৯১১০৬৯৫১৩

ইমেইল:Somoyerkanth@gmail

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।