,

সংবাদ শিরোনাম :
» « সেই ভারতীয় নারীর স্বামী আটক» « হারার ভয়ে আওয়ামী লীগ নির্বাচন বানচাল করতে পারে: মওদুদ» « নেতাকর্মী ও সমর্থকদের বাসা-বাড়িতে পুলিশ প্রতিদিনই হানা দিচ্ছে: রিজভী» « বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে বাংলাদেশ জঙ্গির দেশ হবে’» « তরুণদের মাদক থেকে দূরে রাখবে যোগ ব্যায়াম: ভূমিমন্ত্রী» « জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান ঢাকায় আসছেন রবিবার» « কোচিং বন্ধে মনিটরিং কমিটির কার্যক্রম জোরদার হচ্ছে: শিক্ষামন্ত্রী» « কালীগঞ্জে ডিসের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু» « নড়িয়ায় বোন-দুলাভাইয়ের অাক্রমনে দুই ভাই রক্তাক্ত» « টাঙ্গাইল জেনারেল হাসাপাতালের সোয়া কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া ॥ সংযোগ বিচ্ছিন্ন

কুড়িগ্রামে বিজিবির অভিযানে ভিজিএফ এর প্রায় ৪০০বস্তা চাউল আটক

কুড়িগ্রামঃকুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদে খাদ্যবান্ধব কর্মসূচীর আওয়াতায় অতিদরিদ্রদের মাঝে বিনামূল্যে ভিজিএফ এর চাল বিতরন করা হয়। অনেক দরিদ্র পরিবার ভিজিএফ এর বরাদ্রকৃত চাউল সংগ্রহের জন্য মেম্বার চেয়ারম্যানের দারে দারে ঘুরলেও বাদ দেওয়া হয়েছে তালিকা থেকে।অথচ কয়েকশত চাউলের বস্তা পাওয়া গেল প্রভাবশালীদের গুদামে। কি ভাবে এতো বস্তা চাউল প্রভাবশালীদের গুদামে প্রবেশ করলো এ নিয়ে প্রশ্ন তুলেছেন প্রশাসন থেকে শুরু করে  স্হানিয় বাসিন্দারা? তাহলে কি চেয়ারম্যান কিংবা মেম্বারদের হাত রয়েছে? এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে সমগ্র কাশিপুর ইউনিয়ন বাসির মধ্যে। আজ বুদবার আনুমানিক সকাল ১১.৩০মিনিটে গোপন সংবাদের ভিক্তিতে কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার মানিক এর নেত্রীত্বে অভিযান চালালে, কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মিন্টুর গুদাম থেকে প্রায় ৪০০বস্তা ভিজিএফ এর চাউল জব্দ করে। ঘঠনার কিছুক্ষন পর ফুলবাড়ি থানার এএসআই একরামুল ও কাশিপুর কাশিয়াবাড়ি কোম্পানির বিজিবি সদস্যর যৌথ অভিযানে ইউনিয়ন পরিষদ সংলগ্ন পূর্বদিকে রমজান আলীর গুদাম থেকে ৪৮ বস্তা চাউল জব্দ করে। খবর পেয়ে ঘঠনাস্হল পরিদর্শন করতে আসেন ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্র নাথ উড়াও,ফুলবাড়ি অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানি। ঘঠনাস্হলে দেখা যায়নি কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের। জব্দকৃত চাইউলের গুদামের মালিক মিন্টু ও রমজানের সাথে মুঠোফোনে কথা বলার চেষ্ঠা করা হলে ফোন বন্ধ করে রাখে। কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন মন্ডলকে ঘঠনাস্হলে না পাওয়া গেলে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করা হয়। রিং হওয়ার পরও রিচিব করেনি চেয়ারম্যান গোলজার হোসেন মন্ডল। বিজিবি কোম্পানি কমেন্ডার সুবেদার মানিক জানান,আমরা গোপন সংবাদের ভিক্তিতে মিন্টু ও রমজানের গুদাম থেকে সরকারের বরাদ্দকৃত ভিজিএফ এর চাউল আটক করি। কথা হয় ফুলবাড়ি অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানীর সাথে,তিনি জানান আটকৃত কয়েক শত বস্তা চাউল সরকারের অতি দারিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওয়াতায় দেওয়া কথা। কিন্তুু এই বস্তা গুলো কিভাবে রমজান ও মিন্টুর গুদামে প্রবেশ করলো। এ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি চেয়ারম্যান ও মেম্বাররা। এ বিষয়ে ঘঠনার সত্যতা নিশ্চিত করেন ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্রনাথ উড়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="2548"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা

মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,০১৯১১০৬৯৫১৩

ইমেইল:Somoyerkanth@gmail

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।