,

সংবাদ শিরোনাম :
» « হারার ভয়ে আওয়ামী লীগ নির্বাচন বানচাল করতে পারে: মওদুদ» « নেতাকর্মী ও সমর্থকদের বাসা-বাড়িতে পুলিশ প্রতিদিনই হানা দিচ্ছে: রিজভী» « বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে বাংলাদেশ জঙ্গির দেশ হবে’» « তরুণদের মাদক থেকে দূরে রাখবে যোগ ব্যায়াম: ভূমিমন্ত্রী» « জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান ঢাকায় আসছেন রবিবার» « কোচিং বন্ধে মনিটরিং কমিটির কার্যক্রম জোরদার হচ্ছে: শিক্ষামন্ত্রী» « কালীগঞ্জে ডিসের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু» « নড়িয়ায় বোন-দুলাভাইয়ের অাক্রমনে দুই ভাই রক্তাক্ত» « টাঙ্গাইল জেনারেল হাসাপাতালের সোয়া কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া ॥ সংযোগ বিচ্ছিন্ন» « টাঙ্গাইলে কুখ্যাত মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

অবহেলিত মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ নিয়ে ব্যবসা

শেরপুরের ঝিনাইগাতীর সীমান্তে পর্যটন কেন্দ্র গজনী অবকাশে অযতœ অবহেলায় পরে আছে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ । ১৯৭১ সালে ৪ ডিসেম্বর মুক্ত হয় ঝিনাইগাতী । এ’ স্মৃতিস্তম্ভ নির্মান করা হয় ঝিনাইগাতীর স্বাধীনতা মুক্তির স্মৃতি হিসেবে । কিন্তু পর্যটন কেন্দ্র গজনী অবকাশের সকল স্থানের উন্নয়নের কাজ করলেও প্রশাসনের নজর পরেনি অবহেলিত মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে । সরেজমিনে দেখা যায়, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটির বিভিন্ন স্থানে ফাটল ধরে গেছে” কোন রকম রঙ করে নতুন করার প্রচেষ্টা করলেও আবার সে’রঙ উঠে পরছে । বৃষ্টি’ ঝড়’ ভমিকম্প ও বড় ধরনের কোন দূর্যোগ হলে যে কোন সময় ভেঙে পড়তে পারে এই মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ । ফলে দ্রুত সংস্কার করা দরকার এই মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের ।

সরেজমিনে আরো দেখা যায়, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটি পর্যটন কেন্দ্র গজনী অবকাশে হওয়ায় পর্যটকদের কাছে বেশ আকর্শনীয় হয়ে পরেছে । আর কিছু মানুষ সেই আর্কশনের সুযোগ ব্যবহার করে স্মৃতিস্তম্ভের ভিতরে প্রবেশ মূল্য দশ টাকা নির্ধারন করেছে। মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটিতে ব্যবসার স্তম্ভ বানিয়ে ফেলেছে । অনেকে টাকার জন্য প্রবেশ করে দেখছেননা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটি । তোলতে পাড়ছেনা ছবি” ছড়িয়ে পড়ছেনা ঝিনাইগাতী মুক্তির ইতিহাস। ফলে ঝিনাইগাতীর স্বাধীনতা ও মুক্তির ইতিহাস থেকে দূরে সরে পরছে শিশু কিশোর” ও তরুণ প্রজন্ম আগামীর ভবিষৎ । মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটি শিক্ষর্থীদের জন্য উন্মমুক্ত করার দাবী শিক্ষর্থীদের ।

এ’ বিষয় নিয়ে কথা হয় উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের সাথে’ তিনি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভটি ব্যপারে দ্রুত পদক্ষেপ নিবেন বলে প্রতিনিধিকে আশ্বাস্ত করেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[related_post themes="flat" id="2459"]

সম্পাদক ও প্রকাশক :মোঃবোরহান,হাওলাদার(জসিম)

ব্যাবস্থাপনা সম্পাদক,সনজিত সাহা

মোবাইল০১৯১২৩৩৮৮৩৪,০১৯১১০৬৯৫১৩

ইমেইল:Somoyerkanth@gmail

বার্তা ও বাণিজ্যিক.কার্যালয় : ২৬২/ক.বাগীচাবাড়ী(৩য়া)ফকিরাপুল.মতিঝিলওসম্পাদক/কর্তৃকতুহিনপ্রিন্টিংপ্রেস ফকিরাপুলমতিঝিল,ঢাকা১০০০।