শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৪:২৭ পূর্বাহ্ন

লাশের উপর দিয়ে সরকার আবারো ক্ষমতায় আসতে চায়: মান্না

লাশের উপর দিয়ে সরকার আবারো ক্ষমতায় আসতে চায়: মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার মানুষ নিয়ে খেলা করছে। তারা চায় লাশের উপর আবার ক্ষমতায় আসতে। সরকারকে সেই সুযোগ দেয়া হবে না। সকল পেশাজীবীদেরকে রাজপথে নেমে আসতে হবে।
শনিবার বিকেলে ‘গণতন্ত্র ও আইনের শাসনের অভাবে বিপর্যস্ত শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক এক আলোচনা সভায় ও ইফতার মাহফিলে একথা বলেন তিনি। শিক্ষক কর্মচারী ঐক্যজোটের এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, এই বাজেট একটি ভূয়া বাজেট, এই বাজেট শিক্ষাবান্ধব নয়। সরকার শিক্ষকদের কোন দাবিই পূরণ করেনি। দাবি পূরণের জন্য শিক্ষকদের রাজপথে আন্দোলন করা দেশের জন্য একটি খারাপ দৃষ্টান্ত।
সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া বলেন, এই সরকারের অধীনে শিক্ষকরা হামলা, মামলা ও হয়রানির শিকার। শিক্ষা প্রতিষ্ঠানগুলো আজ সরকারি দলের অফিসে পরিণত হয়েছে। তাছাড়া শিক্ষা খাতে প্রায় ২ শতাংশ বরাদ্দ গত বছরের তুলনায় কম রাখায় তিনি সমালোচনা করে।
তিনি আরো বলেন, বর্তমানে বেসরকারি শিক্ষক কর্মচারীরা চাকুরী জাতীয়করণের আন্দোলনে আছেন। বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকুরীর নিরাপত্তা, সামাজিক মর্যাদা ও আর্থিক স্বচ্ছলতা নেই।
তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, যার জন্য আজ শিক্ষা সেক্টরের বেহাল অবস্থা। জিপিএ- ৫ দিয়ে ছাত্র-ছাত্রীদের নকলে উৎসাহিত করা হচ্ছে। ৭১-৭২ সালকে ছাড়িয়ে গেছে। রাজনৈতিক দলের ছত্রছায়ায় প্রশ্নপত্র ফাঁস হচ্ছে এবং পরীক্ষার হলে এক শ্রেণীর শিক্ষকদের কাজে লাগিয়ে ছাত্র-ছাত্রীদের জিপিএ-৫ দেয়া হচ্ছে। ঢাকা বোর্ডের কতিপয় অসাধু কর্মকর্তা জিপিএ-৫ অভিভাবকদের নিকট টাকার বিনিময়ে বিক্রি করছেন বলেও খবর পাওয়া যাচ্ছে।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চৌধুরী মুগিছউদ্দিন মাহমুদ, মাওলানা মো. দেলোয়ার হোসেন, মো. জাকির হোসেন, অধ্যাপক মো. আলমগীর হোসেন, অধ্যাপক আবু সাঈদ, অধ্যক্ষ আব্দুর রহমান, অধ্যক্ষ সেলিম মিঞা, মোল্লা নজরুল ইসলাম, অধ্যাপক আবদুল হাকিম, পেশাজীবী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক আক্তার হোসেন, অধ্যাপক আবুল হাছান মোজাদ্দেদী আল ফোসানী, এডভোকেট জয়নাল আবেদীন মেজবাহ, জাসাস নেতা রফিকুল ইসলাম প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com