শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ১০:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
“অভিনন্দন” সাধারন শ্রমিকদের আতঙ্কিত হওয়া কারন নেই।  নাগরিক-হয়রানীর শিকার হচ্ছে খুলনা দৌলতপুর ভূমি অফিসে কুমিল্লায় মাটি চাপা দেয়া অজ্ঞাত তরুণের লাশ উদ্ধার দাকোপের বাজুয়ায় ধানের পালায় আগুন লাগিয়ে সাড়েনয় বিঘা  বিঘা জমির ধান্য নষ্ট করেছে দুর্বিত্তরা। সারা দেশে ৬৪ হাজার বাড়ি তৈরী করে দেবে আ.লীগ সরকার : ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান গত অর্থ বছরে চৌদ্দ কোটি টাকার মত রাজস্ব জমা দেওয়া হয়েছে- খুলনা দৌলতপুর সাবরেজিষ্টার কার্যালয় এ- বেনাপোলের পুটখালী সিমান্ত থেকে ভারতীয় পিস্তল উদ্ধার বেনাপোল পোর্ট থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম সন্ত্রাস, মাদকদ্রব্য নির্মুল ও আইন শৃংখলা পরিস্থিতি উন্নতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় যশোর জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন আইটি খাতে বিনিয়োগ করতে আগ্রহী জাপান ও বাংলাদেশ
হুমকিতে ট্রাম্প-কিম বৈঠক

হুমকিতে ট্রাম্প-কিম বৈঠক

দক্ষিণ কোরিয়ার সঙ্গে পূর্ব পরিকল্পিত উচ্চ-পর্যায়ের বৈঠক বাতিল করেছে উত্তর কোরিয়া। এছাড়া, আগামী মাসে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বহু প্রতীক্ষিত বৈঠক বাতিলের হুমকিও দিয়েছে দেশটি। সম্প্রতি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার পর এমন হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। তাদের ভাষ্য, এই মহড়া কোরীয় উপদ্বীপের উষ্ণ সম্পর্কের জন্য হুমকি। এ খবর দিয়েছে আল জাজিরা।
উত্তর কোরিয়ার রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা কেসিএনএ’কে উদ্ধৃত করে দক্ষিণ কোরীয় বার্তা সংস্থা ইয়োনহ্যাপে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ায় চালানো এই অনুশীলন, আমাদেরকে লক্ষ্য করে চালানো হচ্ছে। এটি পানমুনজম ডিক্লেয়ারেশনের জন্য একটি বিশাল চ্যালেঞ্জ ও কোরীয় উপদ্বীপের সাম্প্রতিক ইতিবাচক রাজনৈতিক উন্নয়নের বিরুদ্ধে ইচ্ছাকৃত সামরিক উস্কানি।
উত্তর কোরিয়া আরো জানিয়েছে, দক্ষিণ কোরীয় কর্তৃপক্ষের সঙ্গে উস্কানিমূলক এই যৌথ সামরিক মহড়ার আলোকে যুক্তরাষ্ট্রকেও উত্তর কোরিয়ার সঙ্গে পরিকল্পিত বৈঠকের ভাগ্য নিয়ে সতর্ক থাকতে হবে।
এদিকে পিয়ংইয়ংয়ের সতর্কতা সত্ত্বেও মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা আগামী মাসের ১২ তারিখ সিঙ্গাপুরে অনুষ্ঠেয় বৈঠকে অংশগ্রহণের পরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হেদার নয়ের্ট বলেন, কিম জং উন আগে বলেছিলেন যে, তিনি যুক্তরাষ্ট্র ও কোরিয়া প্রজাতন্ত্রের মধ্যে সামরিক মহড়া অব্যাহত রাখার প্রয়োজনীয়তা ও উপযোগিতার বিষয়টি বোঝেন। আমরা বৈঠক নিয়ে পরিকল্পনা করা অব্যাহত রাখবো। তিনি জানান, তিনি উত্তর কোরিয়ার কাছ থেকে বৈঠক নিয়ে পরিকল্পনা পরিবর্তনের কোন খবর পাননি।
এপ্রিল মাসে দুই কোরিয়ার মধ্যে সীমান্তবর্তী গ্রাম পানমুনজমে দক্ষিণ কোরীয় প্রেসিডেন্ট মুন জায়ে-ইন’র সঙ্গে ঐতিহাসিক বৈঠকে বসেছিলেন কিম। ওই বৈঠকে আনুষ্ঠানিকভাবে কোরীয় যুদ্ধের সমাপ্তি টানা, সম্পূর্ণভাবে পারমাণবিক নিরস্ত্রীকরণসহ বেশ কয়েকটি তাৎপর্যপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিলেন দুই কোরিয়ার নেতা। বুধবার এক বৈঠকে সেসব সিদ্ধান্ত বাস্তবায়ন করা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসার কথা ছিল তাদের।
দক্ষিণ-কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সামরিক মহড়াটিকে উস্কানি বলে আখ্যায়িত করেছে কেসিএনএ। জানিয়েছে, উত্তর কোরিয়ার কাছে আলোচনা স্থগিত করা ছাড়া কোন উপায় ছিল না। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, এই মহড়াটি কেবলমাত্র নিয়ম-মাফিক ও প্রতিরক্ষার উদ্দেশ্যে শুরু হয়েছে। ‘দ্য ম্যাক্স থাণ্ডার’ নামক আকাশ-যুদ্ধ বিষয়ক সামরিক মহড়াটি ১৪-২৫মে পর্যন্ত চলার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সম্পাদক ও প্রকাশকঃ মোঃ বোরহান হাওলাদার(জসিম)

Design & Developed BY ThemesBazar.Com