মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় স্কুলছাত্রী অপহরণের চেষ্টার দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরায় স্কুলছাত্রী অপহরণের চেষ্টার দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে অপহরণের চেষ্টার দায়ে আব্দুস সোবহান ঢালী (২৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
আজ বুধবার দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আব্দুস সোবহান ঢালী শ্যামনগর উপজেলার চালতেঘাটার আব্দুর রহমান ঢালীর ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৪ নভেম্বর সকাল সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা পৌরসভার বাঁকাল বারুইপাড়া এলাকার আশরাফ আলী কারিকরের মেয়ে নবম শ্রেণীর স্কুল ছাত্রী সাজিদা খাতুন (১৪) স্কুলে যাওয়ার পথে প্রাইভেট কার যোগে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে আব্দুস সোবহান ঢালী। পথিমধ্যে এলাকাবাসী মেয়েটির আত্ম-চিৎকার শুনে প্রাইভেট কারের গতিরোধ করে তাকে উদ্ধার করেন ও অপহরণকারী আব্দুস সোবহানকে পুলিশে সোপর্দ করেন। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে আসামী আব্দুস সোবহানের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন। দীর্ঘদিন কারাভোগের পর আসামী আব্দুস সোবহান আদালত থেকে জামিনে মুক্তি পান।
এ মামলায় পাঁচজন সাক্ষী সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। তবে, এ রায়ের সময় আসামি পলাতক ছিলেন।
এ মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার। তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




https://www.facebook.com/
Design & Developed BY ThemesBazar.Com