মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪:৫৫ অপরাহ্ন

সুরাবায়ায় পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলায় নিহত ১

সুরাবায়ায় পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলায় নিহত ১

ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পুলিশ সদর দফতরে আত্মঘাতী বোমা হামলায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১০জন। একটি মোটরসাইকেল ব্যবহার করে এই হামলা চালিয়েছে দুই ব্যক্তি। স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে এই ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে চারজন পুলিশ কর্মীও রয়েছেন। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, রবিবার সুরাবায়ার তিন গির্জায় এক পরিবারের সদস্যদের সমন্বিত হামলার একদিন পর আজ সোমবার একই শহরে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। রবিবারের হামলায় কমপক্ষে ১৩জন নিহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে।
সিসিটিভি ফুটেজে দেখা গেছে, একজন পুরুষ পেছনে এক নারীসহ একটি মোটরসাইকেলের চালিয়ে পুলিশ স্টেশনটির গাড়ি পার্ক করার জায়গায় গিয়ে থামে। এরপরই একটি চেকপোস্টে বিস্ফোরণ ঘটায়। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো এই হামলার তীব্র নিন্দা প্রকাশ করেছেন।
তিনি বলেন, এটা ভীতু, মর্যাদাহীন ও বর্বরদের কাজ। ইন্দোনেশিয়ায় সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য নতুন একটি সন্ত্রাস বিরোধী আইন পাস করবেন। আজকের হামলার সঙ্গে গতকালের হামলার কোন সম্পর্ক আছে কিনা সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।
গতকাল একটি গির্জায় এক মা তার দুই কন্যা সন্তানকে নিয়ে আত্মঘাতী হামলা চালান। অন্যদিকে বাবা ও দুই ছেলে মিলে ভিন্ন দুটি গির্জায় হামলা চালায়। গতকালের হামলায়ও মোটরসাইকেল ব্যবহার করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Design & Developed BY ThemesBazar.Com